-->

বাংলা গান ডাউনলোড ফ্রী - Bangla Gan mp3

বাংলা গান ডাউনলোড, ফ্রি আধুনিক অডিও গান ডাউনলোড করার জন্য কিছু সেরা ওয়েবসাইট নিয়ে হাজির হলাম। ছবির গান, মিউজিক ভিডিও গান। Bangla Gan Download Korun.
বাংলা গান ডাউনলোড ফ্রি, আধুনিক অডিও গান ডাউনলোড করার জন্য কিছু সেরা ওয়েবসাইট নিয়ে হাজির হলাম। ছবির গান, মিউজিক ভিডিও গান। Bangla Gan Download Korun Free.

বাংলা গান ডাউনলোড


আসলে গান তো আমরা ইউটিউবে শুনতে পারি কিন্তু সেই গান ডাউনলোড করতে গেলে বিভিন্ন পথ বের করতে হয়। ইউটিউব কনভার্টার লাগে কিংবা ব্রাউজার এক্সটেনশন লাগে যেটা সবার দ্বারা করা ঝামেলাপূর্ন। আর ইউটিউব চালানো মানেই প্রচুর মেগাবাইট এর দরকার, যেটা খরচ সাপেক্ষ। তো কি করবেন আপনি? 

{tocify} $title={Table of Contents}

আপনার তখন উপায় হলো আপনার পছন্দের গান ডাউনলোড করে সেটা আপনি আপনার পিসি বা মোবাইলের মেমোরী কার্ডে সেভ করে রাখতে পারেন। আর শুনতে পারেন যত ইচ্ছা ততবার বিনা খরচে বিনা ইন্টারনেটে।

কিন্তু একটি সমস্যা হলো আমরা বেশীরভাগই বাংলা গান ডাউনলোড করতে চাই কিন্তু কোন সাইটগুলো থেকে সহজে বাংলা গান ডাউনলোড করা যায় তা জানিনা। আজকে এই আলোচনায় কিভাবে আপনি বাংলা গান ডাউনলোড করতে পারবেন পিসি থেকে ফ্রী তে এবং কিভাবে মোবাইল থেকে ডাউনলোড করা যায়, সেই উপায় গুলো বর্ননা করা হবে।

বিশেষ আকর্ষণঃ Bondhu tui local bus lyrics

আবার আপনি যদি ইউটিউবে কোন গান শুনে পছন্দ করেন এবং সেটা ডাউনলোড করতে চান সেটার উপায়ও আলোচনা করবো।তো চলুন শুরু করা যাক......... 

প্রথমেই আপনাকে জানতে হবে কোন সাইটগুলো সত্যিকার অর্থে আপনার বাংলা গানের চাহিদা মেটাবে। কিংবা আপনার পছন্দ অনুযায়ী বাংলা গান ডাউনলোড করার জন্য খুঁজে পাবেন কোন সাইট থেকে। এই সাইটগুলো থেকে খুব সহজেই আপনি ডাউনলোড করে নিতে পারবেন প্রিয় গানগুলো। চলুন জেনে নেই সাইটগুলির নাম-

বাংলা গান ডাউনলোড করার ৭ টি সেরা ওয়েবসাইট


মিউজিক ডট কম ডট বিডি 


গান ডাউনলোড করার জন্য যদি প্রথমেই কোন সাইটের নাম মাথায় আসে তবে সেটা হলো music.com.bd এখানে আপনি গান তিনভাবে খুঁজে পেতে পারেন।
  • গানের শিল্পীর নাম দিয়ে
  • গানের এলবাম এর নাম দিয়ে
  • গানের নাম দিয়ে (যদি আপনার গান পছন্দ করা থাকে)
এখন মনে করুন আপুনি এই ৩ প্রকারের যেকোন এক প্রকারে গান খুঁজে নিলেন। তারপরে আপনাকে আর মাত্র দুটো ক্লিক করতে হবে। তাহলেই আপনার ফোনে বা পিসি তে চলে আসবে আপনার পছন্দের গান। গান নামিয়ে নেয়া এতো সহজ তা হয়তো অনেকেই আগে জানতেন না। এই সাইটি জনপ্রিয় হয়ে উঠার একটি প্রধান কারণ হলো এটির ডাউনলোড প্রক্রিয়া খুবই সহজ যে কোন মানুষ যারা ইন্টারনেট বুজে না ডাউনলোড বুজে না তারা ও একবার এই সাইটে ঢুকতে পারলে এর প্রক্রিয়া সব কিছু বুঝে যাবে।

তাই এই সাইটি বেশ জনপ্রিয়তা অর্জন করেছে বাংলাদশের মানুষের কাছে শুধু বাংলাদেশেই না পাশ্ববর্তি দেশ ভারতে ও কিন্তু এই সাইটির জনপ্রিয়তা উল্লেখ যোগ্য। বিশেষ করে গান এর জন্য এটিই সেরা ওয়েবসাইট। যাইহোক গান্টি খুঁজে নেয়ার পর গানটির উপর ক্লিক করুন ব্যাস। এরপর নিচের ছবিতে দেখানো ডাউনলোড বাটন প্রেস করুন আর হয়ে গেলো আপনার পছন্দের গান।

Bangla Gan Download

FUSIONBD 


বাংলা গান ডাউনলোড করার জন্য আরো একটি সেরা ওয়েবসাইট হলো fusionBD.com । এই ওয়েবসাইটের সবথেকে বড় বৈশিষ্ট্য হলো এই ওয়েবসাইটে অনেক ধরনের বাংলা গান আনরিলিজড সেকশনে সবার আগে পাবলিশ হয়। দেখা গেলো গানটি এখনো অফিশিয়ালি পাবলিশ হয়নি যা হয়তো এখানে একদিন আগেই পেয়ে যাবেন।

এই সাইটটি বাংলাদেশের মধ্যে খুবই জনপ্রিয় একটি ওয়েবসাইট । ভিজিটরফ্রেন্ডলি হিসেবে এর বেশ সুনাম। তারা ডাউনলোড এ ভিজিটরদের সর্বোচ্চ সুবিধা দিয়ে থাকে। যা অন্য কোন সাইটেই দেওয়া হয় না। সাইটিতে সব কিছু খুব গুছানো যার ফলে একজন ভিজিটর খুব সহজেই তার প্রয়োজনীয় সকল কিছু পেয়ে যায়।

এখানে বাংলা গানের পাশাপাশি হিন্দি লেটেস্ট গানগুলোও পাবলিশ হয়। আর এই সাইটে খুব বেশি বিজ্ঞাপন ও নাই। তো হয়েই গেলো। এক জায়গা থেকেই সব পছন্দের গান পেয়ে যাবেন খুব সহজে। আর ডাউনলোড এর উপায়? একই রকম শুধু গানের উপর ক্লিক করুন আর নিচের ছবিতে দেখানো উপায় ফলো করুন।

প্রথমে "Click Here To Download" এই লেখাটির উপর রাইট বাটন প্রেস করুন তারপর "Save link as" এই লেখাটিতে ক্লিক করুন। Save করুন।


Bangla Gan Download


Muzicbd 


কেউ যদি বাংলা গান পছন্দ করে থাকে ও বাংলা গান ডাউনলোডের জন্য সমস্যায় পড়ে থাকে তাহলে তার জন্য একটা সমাধান হতে পারে এই muzicbd.net কারন তারা আপনাকে বাংলা গান ডাউনলোডের জন্য সর্বোচ্চ সুবিধা দিয়ে থাকবে। আর আপনি ও খুব সহজেই এই সাইট থেকে যে কোন বাংলা গান ডাউনলোড করতে পারবেন কোন রকম ঝামেলা ছাড়া । এখানে বাংলা গানের পাশাপাশি হিন্দি লেটেস্ট গানগুলোও পাবলিশ হয়।

এই সাইটে আপনি পাবেন-
  • বাংলা অডিও গান
  • হিন্দি গান
  • বলিউড মুভি ট্রেইলার
  • ভুত এফ এম এর এপিসোড
  • বাংলা মুভির ভিডিও গান
এরকম নানা রকম ক্যাটাগরিতে সাজানো অসংখ্য গানে সমৃদ্ধ এই সাইট। উপরের দুটি সাইটের মত এখানেও ডাউনলোডের সিস্টেম একই।

Gaana


গান ডাউনলোড করার জন্য অন্যতম সেরা একটি ওয়েবসাইট হলো Gaana । এই সাইটে যেমন বাংলা গানের সম্ভার রয়েছে তেমনি রয়েছে হিন্দি ও ইংরেজী গানের বিশাল কালেকশন। এখানে আপনি যে কোন শিল্পীর বা যে কোন মুভির গানের পুরো এলবাম একসাথে ডাউনলোড করতে পারবেন।

এখানে গান শুনা ও নিজের পছন্দমতো প্লে-লিষ্ট বানানো যায়। যা পরবর্তীতে আপনি নিজের পছন্দমতো যে কোন যায়গায় কিংবা অন্য কারো পিসিতে বসেও শুনতে পারবেন। এই সাইটে আপনি নিজের ফেসবুক বা জিমেইল একাউন্ট দিয়ে সাইন আপ করে নিতে পারবেন।

gaana website

Sumirbd.mobi


গান ডাউনলোড করার জন্য আরো একটি জনপ্রিয় ও মানসম্মত ওয়েবসােইট হলো sumirbd.mobi শুধু বাংলা গানই না আরো অনেক ধরনের গানই এই ওয়েবসাইটটিতে পাওয়া যায়। যেমন হিন্দি গান, কলকাতা বাংলা গান ,তামিল গান, ইংলিশ গান ইত্যাদি। 

এই সাটেরও প্রধান বৈশিষ্ট হলো এটিও ভিজিটরফ্রেন্ডলি । ভিজিটরদের তারা প্রচুর সুবিধা দিয়ে থাকে। এছাড়াও সঠিকভাবে সব ধরনের গান নিয়মিত আপডেট দিয়ে থাকে এই সাইটি।এই সাইট থেকে যে কেউ খুব সহজেই যে কোন ধরনের গান ডাউনলোড করতে পারে কোন ধরনের ঝামেলা ছাড়া তাই সাইটে বেশ জনপ্রিয় বাংলাদেশের মানুষের কাছে। 

আপনিও ইচ্ছে করলে যে কোন ধরনের গান ডাউনলোড করতে পারেন এই সাইট থেকে । বিশেষ করে বাংলা গানের আপডটে তারা ‍খুব ভালো দিয়ে থাকে। আপনার যদি মেগাবাইট কম থাকে তাহলে এই সাইটি আপনার জন্য সবচেয়ে ভালো কারন এই সাইটে তারা কয়েকটি কোয়ালিটির গান আপলোড করে থাকে যার ফলে ভিজিটররা তাদের সুবিধা মত তাদের মেগাবাইট অনুযায়ী গান ডাউনলোড করতে পারে।

Doremizone


যেহেতু এটি অন্তর্জাতিক সাইট তাই আপনি পৃথিবীর সমস্ত দেশের গানগুলো এই ওয়েবসাইট হতে খুব সহজে ডাউনলোড করতে পারবেন |  এই ওয়েবসাইটটি থেকে আপনি mp3 গান খুব সহজেই ডাউনলোড করতে পারবেন | এছাড়াও আরো বিভিন্ন সুবিধা রয়েছে।

এই ওয়েবসাইটটি থেকে আপনি ইউটিউব এর গানগুলো খুব সহজে পেয়ে যাবেন |  আপনি ওইখানে গিয়ে ইউটিউব লিখলে আপনাকে ইউটিউব এর গান গুলো দেখাবে | এছাড়াও আপনি যদি কোথাও মানে কোন সাইটে গান শুনেন কিন্তু ডাউনলোড করতে পারছেন না তবে সেই গানের ইউ আর এল (লিঙ্ক) পেস্ট করে এই সাইটে গান ডাউনলোড করতে পারবেন |

আপনি এখান থেকে যেকোন ধরনের ভিডিও ডাউনলোড করে নিতে পারবেন খুব সহজেই | এটি অত্যন্ত জনপ্রিয় একটি ওয়েবসাইট এবং গান ডাউনলোড এর দুনিয়ায় আন্তর্জাতিক মানের খ্যাতি অর্জন করেছে |

Songs.pk


অনেক ছোটবেলায় এই সাইট আমি নিজে ব্যাবহার করতাম গান ডাউনলোড করার জন্য। তবে এখানে বাংলা গানের চেয়ে হিন্দি, পাকিস্তানী, তেলেগু সহ অন্য দেশের গানের সংখ্যা বেশী। বাংলা গান ও রয়েছে অনেক। আপনি যদি সব ধরনের গান এক যায়গায় চান তাহলে এই সাইট বেস্ট

তবে হ্যা, এই সাইটে গেলে আপনাকে একটু এড এর যন্ত্রনা পোহাতে হবে। তারা অনেক বেশী এড ইউজ করে যার কারণে আপনি মাঝে মধ্যেই বিরক্ত হবেন। এড ইউজ করা অবশ্যই উচিত কারন তাদের ও খরচ তুলতে হবে তবে তা কখোনোই ইউজারকে বিরক্ত করে নয়।

তবে যদি বলি কালেকশনের কথা তাহলে এখানে ১৯৭০ এর আগের গান ও রয়েছে। বুঝতেই পারছেন তাদের কাছে কি পরিমান গান রয়েছে। 

আপনি এখান থেকে যেকোন ধরনের অডিও ডাউনলোড করে নিতে পারবেন খুব সহজেই | এটি অত্যন্ত জনপ্রিয় একটি ওয়েবসাইট  ইন্ডিয়া, পাকিস্তান সহ বিশ্বের বিভিন্ন দেশে।


বাংলা গান ডাউনলোড এপ


আধুনিক বাংলা গান (mp3) - অনেক তো ওয়েবসাইট দেখলেন। এবার যদি বলি আপনার এন্ড্রয়েড ফোনের জন্য এপ ও আছে যেখানে পেয়ে যাবেন সব বাংলা গান একসাথে যেকোন যায়গায় যখন তখন। হ্যা বন্ধুরা, এটাই সত্যি। এই এপটি দিয়ে আপনি ইচ্ছেমত বাংলা গান শুনতে পারবেন।

Bangla Gan App

বাংলা আধুনিক গান পছন্দ করেন না এমন লোক খুজে পাওয়া দুরহ।প্রায় সকলেই পছন্দ করেন বাংলা আধুনিক গান।শ্রোতাদের কথা বিবেচনা করে আধুনিক বাংলা গানের বেশ বড় একটা অংশ নিয়ে তৈরী করা হয়েছে আমাদের এপসটি।এপসটিতে শ্রোতা প্রিয় দেশের বড় বড় শিল্পীর আধুনিক গান গুলো রাখা হয়েছে। এই এপে যা যা রয়েছে-
  • আধুনিক বাংলা গান (MP3)
  • ভালোবাসার গান
  • বাংলা কষ্টের গান
  • বাংলা গান ও কথা
  • জনপ্রিয় বাংলা গানের লিরিক্স
  • আধুনিক বাংলা গান
  • বিরহের বাংলা গান
  • প্রেম বিরহের কবিতা
এই এপটি ডাউনলোড করার জন্য আধুনিক বাংলা গান (mp3) এই লিঙ্কে ক্লিক করুন।


ইউটিউব থেকে বাংলা গান ডাউনলোড

যে কোন ধরনের গানের জন্য ইউটিউব হচ্ছে সেরা প্লাটফ্রম। কারণ বর্তমানে সব ধরনের গানি রিলিজ হয় ইউটিউবে । তাই সবার আগে আপনি এই ইউটিউবেই পাবেন সব ধরনের নতুন গান। এখানে শুধু বাংলা গান নয় বিশ্বের সকল ধরনের গানই এখন রিলিজ হয় ইউটিউবে। তাই যে কেউ ইউটিউবে পেতে পারেন সব ধরনের গান।

কিন্তু একটি সমস্যা হলো ইউটিউবে কোন ডাউনলোড সিস্টেম নাই। যত ক্ষন আপরি ইউটিউবে গান বা কোন ভিডিও দেখতে থাকবেন ঠিক ততক্ষণ আপনার মেগাবাইট কাটতে থাকবে। যা অনেক খরচ সাপেক্ষ বিশেষ করে আমরা যারা মোবাইল সিম নেটওর্য়াক ব্যবহার করি তাদের জন্য তো অনে বেশি খরচের ব্যাপার তাই আমরা অনেই চাই আামাদের পছন্দের গান গুলো আমরা ডাউনলোড করে নিতে।

তবে সমস্যা হলো ইউটিউবে গান ডাউনলোড করার কোন অপশনই আপনি দেখতে পাবেন না। তাহলে কিভাব ডাউনলোড করবেন? হ্যা সেটাই জানাবো এখন। দেখে নিন কিভাবে ইউটিউব থেকে পছন্দের গান ডাউনলোড করা যায়।

তাই আমরা অনেক সময়ই ইউটিউবে ভালো গান দেখে ও তা ডাউনলোড করতে পারি না। তাই এখন আমি আপনাদের বলবো কিভাবে আপনারা ইউটিউব থেকে গান ডাউনলোড করবেন।

ইউটিউব থেকে গান ডাউনলোড করার জন্য আপনাকে সবার প্রথমে যে গানটি ডাউনলোড করতে চান তার নাম দিয়ে সার্চ করতে হবে তারপর সেই গানটি খুজে পাওয়ার পর সেটি প্লে করতে হবে ।

প্লে করার পর আপনারা আপনাদের ব্রাউজারের উপরে সেই গানটির UrL দেখতে পাবেন । আপনাকে শুধু সেখানে একটু পরিবর্তন করতে হবে তাহলেই সেই গানটি আপনি ডাউনলোড করতে পারবেন।
টিপ: ইউটিউব থেকে দ্রুত এবং উপায় হিসাবে ভিডিও এবং MP3 ফাইল ডাউনলোডের লিঙ্কটিতে "ইউটিউব" শব্দের পরে " পিপি " সন্নিবেশ করুন।

বাংলা গান ডাউনলোড

নির্দেশনা


  • নাম অনুসারে অনুসন্ধান করুন বা আপনি রূপান্তর করতে চান এমন ভিডিওর লিঙ্কটি সরাসরি আটকান
  • রূপান্তর প্রক্রিয়া শুরু করতে "Start" বোতামটি ক্লিক করুন
  • আপনি যে ভিডিও / অডিও ফর্ম্যাটটি ডাউনলোড করতে চান তা নির্বাচন করুন, তারপরে "ডাউনলোড" বোতামটি ক্লিক করুন

অথবাঃ

youtube এর আগে নিছের ছবির মত  ss যোগ করুন এবং এন্টার চাপুন।

বাংলা গান ডাউনলোড

নিচের পেজটির মত একটি পেইজ আসবে যেখানে ডাউনলোড লিঙ্ক পেয়ে যাবেন। অডিও কিংবা ভিডিও দুইরকম গান ডাউনলোড করতে পারবেন।

youtube song



ইউটিউব বাংলা ভিডিও গান ডাউনলোড

আচ্ছা, অডিও গান ডাউনলোড তো করলেন। কিন্তু যদি এমন হয় ইউটিউব এর কোন ভিডিও আপনি ডাউনলোড করতে চান। সেক্ষেত্রে উপরের প্রসেসটি আপনাকে ফলো করতে হবে। নিচের ছবিটি দেখুন এই পেইজে আপনি শুধু MP4 ফরম্যাট সিলেক্ট করে ডাউনলোড করলেই আপনার ভিডিও পেয়ে যাবেন আপনার কম্পিউটার বা ফোনে। 

বাংলা গান ডাউনলোড



বাংলা গানের লিরিক্স


এমন অনেক গান আমরা শুনি যেগুলোর লিরিক্স বা গানের কথা আমাদের দরকার হয়। আমাদের মধ্য অনেকেই আছেন যারা গান শিখেন তাদের জন্য গানের লিরিক্স খুবই দরকারী। আবার অনেকে ভালো গান গায় এবং কাভার করেন। অর্থাৎ অরিজিনাল গান নিজে একটু অন্য ঢং এ গান। সেক্ষেত্রেও গানের লিরিক্স সবচেয়ে বেশী দরকার হয়। আর তাই আমরা আপনাদের জন্যই সাজিয়েছি আমাদের এই লিরিক্স সাইট। এইখানে আপনি বাংলা, হিন্দি ও ইংরেজী গানের লিরিক্স পেয়ে যাবেন খুব সহজে। 

সাথে গান শুনতেও পারবেন লিরিক্সের সাথে দেয়া লিঙ্কের সাহায্যে। এছাড়াও দেয়া হয়েছে গানের ইউটিউব লিঙ্ক যাতে ভিডিও দেখতে হলে আপনাকে অন্য কোথাও খুঁজতে না হয়। 


আমাদের জনপ্রিয় কিছু গানের লিরিক্স এর লিঙ্ক নিচে দেয়া হলো- 


এছাড়াও বন্ধুরা, এখানে শুধুই লিরিক্স হয় বরং লিরিক্স এর সাথে গানের অফিশিয়াল ভিডিও লিঙ্ক এবং গান ডাউনলোড এর অডিও লিঙ্কও দেয়া রয়েছে। যাতে খুব সহজেই পছন্দের গান এখান থেকে অনায়েসে ডাউনলোড করে নিতে পারেন।

বাংলা, হিন্দি ও ইংরেজী গানের লিরিক্স এর পাশাপাশি আমরা চেষ্টা করছি জনপ্রিয় কিছু তেলেগু গানের লিরিক্স দিতে যার বাংলা বা ইংরেজী অর্থ সহ রয়েছে। এছাড়াও অনেক গানের লিরিক্স এখানে দুই তিন ভাষায় দেয়া হয়েছে যাতে যেকোনটি আপনারা কপি করে নিতে পারেন। যখন যেভাবে প্রয়োজন।

মজার না? হ্যা বন্ধুরা, আমাদের চেষ্টা থাকে সর্বদা আপনাদের প্রয়োজন মেটাতে। আর আমাদের বিশ্বাস, একমাত্র গানই পারে সব রকম যন্ত্রণা থেকে আমাদের মুক্ত রাখতে আর এটাই একমাত্র সহজ ও নির্মল বিনোদন এর মাধ্যম। 

এছাড়াও রিসেন্টলি আমরা চেষ্টা করছি সবগানের অফিশিয়াল ইউটিউব ভিডিও আমাদের সাইটেই দিয়ে দিতে। যাতে করে আপনাকে এই গান শোনার জন্য অন্য কোথাও যেতে না হয়। আপনি এখন এক পেইজেই গান ও শুনতে পারবেন সাথে লিরিক্স ও দেখতে পারবেন। 

নিশ্চই জানেন লিরিয পড়তে পড়তে গান শোনার মজাই অন্যরকম! তাই নয় কি! 

এতক্ষন এতো কষ্ট করে পুরো আর্টিকেলটি পড়ার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আমি জানি, আর্টিকেলটি অনেক দীর্ঘ হয়েছে তবে এটাও সত্যি যে সবাই এক্সপার্ট নই। হয়তো অনেকে এমন স্টেপ বাই স্টেপ অনুযায়ী পেলে উপকৃত হয়।

আপনাদের মধ্যে অনেকেই আছেন যারা বিষয়টি জানেন বা অলরেডী এভাবে ডাউনলোড করছেন। কিন্তু আমি এই আর্টিকেলটি লিখেছি শুধুমাত্র তাদের জন্যই যারা হয়তো এভাবে বাংলা গান ডাউনলোড করা যায় তা আগে জানতেন না। আর তাই আমার এই ক্ষুদ্র আয়োজন। সাথে আমাদের লিরিক্স সম্ভার ঘুরে আসার আমন্ত্রণ রইলো।

বন্ধুরা যারা আপনারা ডাউনলোড করতে কোন রকম সমস্যায় পড়বেন বা এই আর্টিকেলটি পড়ে কোন কিছু যদি আপনাদের বুঝতে সমস্যা হয় তাহলে নিচের কমেন্ট বক্সে কমেন্ট করে জানান। আপনার সকল সমস্যার সমাধান দেওয়ার চেষ্টা করবো অবশ্যই। আর হ্যাঁ নতুন কোন গানের লিরিক্স লাগবে তা অবশ্যই জানাতে ভুলবেন না কিন্তু।

আর হ্যাঁ, যদি আপনাদের আর্টিকেলটি ভালো লেগে থাকে এবং এটি পড়ে উপকৃত হয়ে থাকেন তাহলে অবশ্যই শেয়ার করবেন। কারণ আমার একার পক্ষে এই লেখাটি সকলের কাছে পৌঁছে দেয়া সম্ভব হয়ে ঊঠবেনা। তাই আপনার শেয়ার হয়তো আপনার কাছের বন্ধুটির উপকারে আসবে।

ভালো থাকুন, সুস্থ থাকুন আর ক্লাব লিরিক্সের সাথে থাকুন।